Hot Posts

10/recent/ticker-posts

শার্শার বাহাদুরপুর ইউনিয়নের শাখারীপোতা বাজারের রাস্তার বেহাল দশা । দেখার কেও নেই !

 




বেনাপোল প্রতিনিধিঃ 

হালকা বৃষ্টি হলেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে শার্শা  উপজেলার ৩ নং  বাহাদুরপুর  ইউনিয়নের শাঁখারীপোতা বাজারের রাস্তা।

বাহাদুরপুর  ইউনিয়ন শার্শা  উপজেলার গুরুত্বপূর্ণ এলাকা হলেও সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় শাঁখারী পোতা বাজারের প্রবেশের রাস্তা। যে রাস্তাটি ধান্যখোলা থেকে শাঁখারীপোতা বাজারে প্রবেশের প্রধান রাস্তা । ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারনে  হালকা বৃষ্টিতেই চরম দুর্ভোগে থাকতে হয়  এলাকার কয়েক হাজার মানুষ সহ আসেপাশের অনেক গ্রামের বাসিন্দা দের । প্রয়োজনীয় কাজে বাইরে এলেই হাঁটুপানি মাড়িয়ে বাজারে যেতে হয় তাদের। একাধিক বড় শিক্ষাপ্রতিষ্ঠান ও উপাসনালয়-সমৃদ্ধ এলাকা হওয়ায় এই দুর্ভোগ নিত্যদিনের । অন্যদিকে পানিবাহিত রোগে ভুগছেন স্থানীয় গ্রামের বাসিন্দারা ।

অনেক ইজি বাইক চালক দের  থেকে জানা যায়, রাস্তার  বেহাল দশার কারনে আমাদের গাড়ির নানান সমস্যা দেখা দেয়। দিনে ৫০০ টাকা উপার্জন করে ৩০০ টাকা ভাড়া  দিতে হয় মালিক কে। অথচ কিছুদিন পর পরই এ রাস্তায় চলাচল করার কারনে ১০০০ টাকা যায় গ্যারেজে গাড়ি ঠিক করতে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শাঁখারী পোতা বাজারের রাস্তা অনেক নিচু হওয়ায়  সামান্য বৃষ্টি হলেই তা হাঁটু পানিতে পরিণত হয়। তলিয়ে থাকে রাস্তাটি । শাঁখারীপোতা বাজারের  পাশেই রয়েছে  জামে মসজিদ, হাফিজিয়া মাদ্রাসা ও শাঁখারী পোতা সরকারি  প্রাথমিক  বিদ্যালয়,  একটি   কিন্ডারগার্টেন  স্কুল সহ  অন্যান্য প্রতিষ্ঠান। এখানে যাতায়াতের রাস্তাগুলো পানিতে নিমজ্জিত থাকায় ইচ্ছা থাকা সত্ত্বেও ভর্তিতে অনাগ্রহ দেখায় অনেকে।

এ ব্যাপারে জানতে  স্থানীয় চেয়ারম্যান মফিজুর রহমান এর সাথে যোগাযোগ করতে চাইলে তখন  তাকে মুঠোফোনে পাওয়া নি।

বাজারের ব্যবসায়ী মহল থেকে  অভিযোগ করে, বিষয়টি অনেকবার মেম্বার ও চেয়ারম্যানকে জানানো হয়েছে ।কিন্তু চেয়ারম্যান মেম্বারদের থেকে সান্ত্বনা ছাড়া আর কিছুই পাওয়া যায় নি ।রাস্তা উঁচু কিংবা পয়োনিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ করা হলে জলাবদ্ধতার হাত থেকে প্রতিকার মিলবে বলে জানান শাঁখারীপোতা  ব্যবসায়ীরা ।

শাঁখারীপোতা বাজারের মুদি ব্যবসায়ী মফিজুর রহমান যায়যায়দিন ও বাংলার ভোর প্রতিনিধি  কে বলেন, আমার দোকানের সামনেই প্রায় হাটু পানি। হাল্কা বৃষ্টিতে দিনের পর দিন পানি বেধে থাকে আমার দোকানের সামনে। আমার দোকানের  কাস্টমার অনেকাংশে কমে গেছে। ব্যবসা এখন চরম ক্ষতির মুখে। সারাদেশ যখন উন্নয়নের জোয়ারে ভাসে,তখন শাঁখারী পোতা গ্রামের বাসিন্দারা  সেই উন্নয়ন থেকে বঞ্চিত।

গত বছরে শাঁখারী পোতা বাজারের এই রাস্তার সংস্কারের কাজ শেষ হয়েছে, জনপ্রতিনিধিদের অবহেলায় ও রাস্তার সংস্কার ঠিক ভাবে না হওয়ায় চরম দূর্ভোগে পড়ছে ।শাঁখারীপোতা সহ আশেপাশের এলাকার হাজার হাজার  মানুষ। আর কত অপেক্ষা করবে তাদের সপ্নের এই  রাস্তাটির  জন্য।

রাজু আহমেদ 

বেনাপোল,যশোর 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ