Hot Posts

10/recent/ticker-posts

বেনাপোল ইমিগ্রেশনে নতুন ওসি যোগদানের পর বদলে গেছে পরিবেশ



 বেনাপোল প্রতিনিধিঃ 

বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে নতুন ওসি যোগদানের পর দালাল মুক্ত হয়েছে।

 এখানে নতুন ওসি আজহারুল ইসলাম এর যোগদান এর পর থেকে এলাকার পরিবেশ ফিরে এসেছে। এতে করে ভারত গামী পাসপোর্টযাত্রীরা ও স্বাচ্ছন্দে ভারতে গমনাগমন করতে পারছে। দীর্ঘদিন যাবৎ দুর দুরান্ত থেকে আসা পাসপোর্টযাত্রীরা এখানে বহিরাগত দালালদের কাছে অসহায় হয়ে পড়ে। এরা যাত্রীদের আগে পাসপোর্টের কাজ করিয়ে দেওয়ার নাম করে বিভিন্ন ভাবে অর্থ আদায় করত বলে অভিযোগ রয়েছে।

 গত ৩০ এপ্রিল ইমিগ্রেশনে যোগদান করেন ওসি আজহারুল ইসলাম। তিনি যোগদানের পর এলাকার পরিবেশ সম্পর্কে তার সহকর্মীদের নিকট থেকে তথ্য নেন। এরপর ইমিগ্রেশন এর এসবি পুলিশ বেনাপোল পোর্ট থানা পুলিশের সহযোগিতায় ইমিগ্রেশন এর ভিতর ও বাহিরে অভিযান চালায়। এতে করে যারা পাসপোর্টের আগে কাজ করে দেওয়ার নামে পাসপোর্ট হাতিয়ে নিত তারা এলাকা ত্যাগ করতে বাধ্য হয়। 

ইমিগ্রেশন এর সেকেন্ড অফিসার কাওছার হোসেন বলেন, নতুন ওসি যোগদানের পর তার নির্দেশনা অনুযায়ী কাজ করে পরিবেশ বদলে ফেলা হয়েছে। যে সকল বহিরাগতরা এখানে প্রবেশ করত তাদের যাতায়াত বন্ধ হয়ে যাওয়ায় তারা ক্ষুব্ধ ইমিগ্রেশন পুলিশের উপর।

 তিনি আরো বলেন, দেশের প্রত্যান্তঞ্চল থেকে আসা পাসপোর্ট যাত্রীদের পুলিশ সারিবদ্ধ ভাবে শৃ্খংলার সাথে কাজ করে পাসপোর্ট এর আনুষ্ঠানিকতা শেষ করছে। 

ইমিগ্রেশন এর নতুন ওসি আজহারুল ইসলাম বলেন, আমরা পাসপোর্ট যাত্রীদের সর্বোচ্চ সেবা প্রদান করব। এখানে কোন যাত্রী যাতে হয়রানির শিকার না হন তার সঠিক ব্যবস্থা করা হয়েছে। যাত্রীদের সেবাই এসবি পুলিশের কাম্য। যদি কোন অনিয়ম থাকে আপনারা আমাকে জানাবেন আমি সঠিক তদন্ত করে ব্যবস্থা নিব। ইতিমধ্যে যে সকল বহিরাগতরা এখানে প্রবেশ করত তাদের ও আমি সরিয়ে দিয়েছি। কারন যাত্রীদের সর্বাধিক সেবা ও নিরাপত্তার দায়িত্ব পুলিশ এর।

 স্থানীয় রাজু আহমেদ বলেন আমরা এর আগে দেখেছি ইমিগ্রেশন এর ভিতর ও বাহিরে বহিরাগত লোকজন এর যাতায়াত। সম্প্রতি নতুন ওসি যোগদান এর পর থেকে এসব বন্ধ হযেছে।

 তিনি বলেন, কিছু স্বার্থম্বেসী লোক ইমিগ্রেশন এর স্বচ্ছতা দেখে বিভিন্ন ফেসবুক অনলাইনে কিছু মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশ করছে। তবে ওই সব ফেসবুক ও ভুয়া অনলাইনের কোন সঠিক ঠিক ঠিকানা মিলছে না। উল্লেখ্য ওসি আজহারুল ইসলাম এর আগে ঢাকা পুলিশের স্পেশাল ব্রাঞ্চে  হেডকোয়ার্টারে কর্মরত ছিলেন। তার আগে তিনি শরিয়তপুর জেলায় ডিআইও ওয়ান হিসাবে সুনামের সাথে কর্তব্য পালন করেছেন। তিনি নেত্রকোনা জেলার একজন বীর মুক্তিযোদ্ধার কৃতি সন্তান। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ