Hot Posts

10/recent/ticker-posts

বেনাপোল BUFC-2003 বন্ধুদের বনভোজন ও পূর্ণমিলনী অনুষ্ঠিত



বেনাপোল প্রতিনিধিঃ 

এসএসসিতে যোগদানের 21 বছর পর, বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের (বেনাপোল ইউনাইটেড ফ্রেন্ডস সার্কেল এসএসসি ব্যাচ-2003) এক ভোজসভার মাধ্যমে পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। গত ২ মার্চ নাটোর পিকনিক স্পটের লালপুরের গ্রিনভ্যালি পার্কে এ সভা অনুষ্ঠিত হয়।

যশোরের বেনাপোল বাজারের ঐতিহ্যবাহী বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় শতাধিক প্রাক্তন শিক্ষার্থী প্রতি বছরের মতো এবারও ভোজে সমবেত হয়েছেন।
শিকড়ের টান একে একে টানে। "বন্ধু" শব্দটি ছোট হলেও এর পরিধি এতই বিস্তৃত যে, কেউ তা অনুধাবন করতে পারবে না। তবুও, ছোট পরিসরে, বন্ধু মানে আত্মার টান, ভালবাসার বন্ধন, হৃদয়ের স্পর্শ, একে অপরের ছায়া, মহান বিশ্বাসের জায়গা।



মাঠ আর ঘাট, হাতে লতিম নাটাই, কাঁধে বই আর নোটবুক নিয়ে বেনাপোল হাইস্কুল, সেই স্কুলের বারান্দায় ঠাট্টা খেলা, ভদ্রলোকেরা স্বেচ্ছায় হাতে মাছ খাওয়াচ্ছেন আর সেই হাত দিয়ে একই বাক্সে লাঞ্চ ভাগাভাগি করছেন, আর যদিও বন্ধুত্বই কি! এটা শুরুতে সম্পর্কের তীব্রতা বাড়ে, অনেক কিছু বলার অপেক্ষা রাখে না। আমরা পরিচিত মানুষদের সাথে বন্ধুত্ব গড়ে তুলি।

কেউ কেউ দেশ ছেড়ে বিদেশে উচ্চতর ডিগ্রি নিতে। এভাবে ছড়িয়ে ছিটিয়ে থাকলেও আমাদের হৃদয়ে উত্তেজনা বিরাজ করে।সবাই ব্যস্ত থাকলেও আমরা একই প্লাটফর্মে থাকতে পারি এবং পাশে দাঁড়াতে পারি।বন্ধুদের নিয়ে একই প্লাটফর্মে থাকার পরিকল্পনা।
শেষ কবে দেখা হয়েছিল মনে করতে পারেন না অনেকেই। দুরন্ত পানার স্কুল জীবন শেষ হওয়ার পর, জীবনের ভার লাঘব হতেই সবাই সবার মতো দৌড়ে। সময়ের সাথে সাথে মানুষ বদলায়। কিন্তু স্মৃতিতে ভেসে আসা স্কুল জীবনের কথাগুলো খুব চেনা।
তাদের মধ্যে অনেকেই ডাক্তার, ইঞ্জিনিয়ার, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, সামরিক ও বেসামরিক কর্মচারী, কেউ শিক্ষক বা ব্যবসায়ী আবার কেউ প্রবাসী।আমাদের পরিচয় আমরা প্রাক্তন ছাত্র। কিন্তু বন্ধুত্বের বন্ধনে একসঙ্গে থাকার স্লোগান সবাইকে এক করে দেয় এই দিনে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ