Hot Posts

10/recent/ticker-posts

বেনাপোলের পুটখালি সীমান্তে দুই কোটি টাকার সোনার বারসহ পাচারকারী গ্রেফতার



বেনাপোল প্রতিনিধি:

যশোরের বেনাপোলের পুটখালি সীমান্তে ভারতে পাচারের সময় ২ কোটি ১২ লাখ ৫২ হাজার টাকা মূল্যের ২০টি স্বর্ণের বারসহ আতিয়ার রহমান (৫৫) নামে এক স্বর্ণ চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এর ওজন ২ কেজি ৩৬০ গ্রাম।

শনিবার (১৬ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বেনাপোল সীমান্তের পুটখালী গ্রামের পশ্চিম ব্লক থেকে সোনার বার ব্যবহার করে সোনা চোরাচালানের সঙ্গে জড়িত আতিয়ারকে গ্রেপ্তার করা হয়। আটক আতিয়ার পুটখালী গ্রামের মহর আলীর ছেলে।

বিজিবি জানায়, ভারতে সোনার বড় চালান পাচার হবে এমন খবর পেয়ে বিজিবি পুটখালি ক্যাম্প টহল দলের সদস্যরা সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে। পরে রাত সাড়ে ১০টার দিকে সন্দেহভাজন ব্যক্তিকে সাইকেল চালিয়ে সীমান্তের দিকে যেতে দেখা যায়। এ সময় তাকে থামিয়ে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হয়। এক পর্যায়ে, তার শরীরে ২০ টি সোনার বার লুকিয়ে রাখা হয়েছিল, একটি উদ্ভট কৌশল ব্যবহার করে প্যাকেজ করা হয়েছিল। এরপর তাকে গ্রেফতার করা হয়। উদ্ধার হওয়া স্বর্ণের ওজন ২ কেজি ৩৬০ গ্রাম এবং বাজার মূল্য ২ কোটি ১২ লাখ ৫২ হাজার টাকা।

২১তম বিজিবি ব্যাটালিয়নের ক্যাপ্টেন লেফটেন্যান্ট কর্নেল মো. কর্নেল খুরশীদ আনোয়ার পিএসসি জানান, উদ্ধারকৃত স্বর্ণের বার কোষাগারে জমা দেওয়া হবে এবং গ্রেফতারকৃত পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলমান রয়েছে।


রাজু আহমেদ 

বেনাপোল,যশোর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ