Hot Posts

10/recent/ticker-posts

বেনাপোলে জাল ভ্রমণ ট্যাক্স ফাকির মূল হোতা শামীম আটকের ২ দিন পরেই জামিনে মুক্তি পেয়ে আবারো এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে।




বেনাপোল প্রতিনিধিঃ 
বেনাপোল আন্তর্জাতিক কাস্টমস চেকপোস্ট থেকে গত  ১৬ নভেম্বর   ভ্রমণ কর জালিয়াতি চক্রের মূল হোতা শামিম কে প্রমান সহ  হাতেনাতে  আটক করেছিল বেনাপোল প্যাসেঞ্জার টার্মিনালে দায়িত্বরত  আর্মড পুলিশ ব্যাটলিয়ন ।


আটক শামিম





দীর্ঘদিন ধরে বিদেশ গমনের ক্ষেত্রে, ভ্রমণ কর জাল করে সরকারের লক্ষ লক্ষ টাকার রাজস্ব ফাঁকি দিতো শামিম ও তার সহযোগীরা।   এর আগে, গত বছরের জুলাইয়ে ট্যাক্স জালিয়াতির অভিযোগে শামিম কে  গ্রেফতার হয়েছিল। তারপর জামিনে মুক্তি পেয়ে ১৬ নভেম্বরে আবারো জাল  ভ্রমণ কর ফাকির অভিযোগে আবারো আটক হলেও ১৮ নভেম্বরে সে আবারো মুক্তি পেয়ে এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে শামিম।
১৯ নভেম্বরে শামিম ভারতে প্রবেশ করেছে বলেও জানা যায়। 

সরকারের কোটি টাকার  রাজস্ব ফাঁকি  দিয়েও কিভাবে শামিম জামিনে মুক্তি পায় সেটা নিয়ে তোলপাড় গণমাধ্যম কর্মী সহ এলাকাবাসীদের মধ্যে। 

শামিম বেনাপোল পোর্ট থানাধীন সাদিপুর গ্রামের আব্দুল মোমিনের ছেলে। 

জানা যায়, আটক কৃত শামিম এর পিতা আব্দুল মোমিন একজন  চোরাচালানকারী। সে কয়েকবার বেনাপোল পোর্ট থানায় স্বর্ণ সহ আটক হলেও জামিনে ছাড়া পেয়ে আবারও সে বিভিন্ন চোরাচালান, অর্থ পাচার, ভ্রমণ ট্যাক্স জালিয়াতি সহ বিভিন্ন অপকর্মের সাথে  সক্রিয় ভাবে কাজ করে চলেছে। 

বেনাপোলবাসীরা  বলেন, কি এমন ঐশ্বরিক ক্ষমতার বলে শামিম ও তার বাবা এভাবে নানা অপকর্ম করেও জামিনে মুক্তি পায়? সরকারি রাজস্ব ফাঁকি দিয়েও কিভাবে তারা প্রকাশ্যে ঘুরে বেড়ায়?

প্রতিনিয়ত  এসব নিয়ে সমালোচনার সৃষ্টি হচ্ছে চেকপোস্ট এলাকায়।
ভ্রমণ ট্যাক্স সঠিক কিনা তা  পরিক্ষা নিরিক্ষার কোন উপায় না থাকায়  সরকারি রাজস্ব ফাঁকি দিতে আরো চক্র তৈরি হওয়ার আশঙ্কা থেকেই যাবে। 

রাজু আহমেদ 
বেনাপোল,যশোর 









একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ