Hot Posts

10/recent/ticker-posts

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমসে বাড়তি নজরদারিতে কমেছে যাত্রী হয়রানি।।বেড়েছে রাজস্ব আয় ।






বেনাপোল প্রতিনিধিঃ 

বেনাপোল ইমিগ্রেশন কাস্টমস এ বাড়তি নজরদারীতে কমেছে যাত্রী হয়রানি। দেশি বিদেশি সকল বৈধ পাসপোর্ট যাত্রীরা শু- শৃঙ্খল ভাবে এ পথে  যাতায়াত করছে। 

ইতিপূর্বে দেখা গেছে,গত সেপ্টেম্বর মাসের শুরুতেই  কাস্টমস এ যাত্রী হয়রানির মাত্রা বেড়ে গিয়েছিল বহুগুণে। অনেক অভিযোগও পাওয়া গেছে কাস্টমস এর বিরুদ্ধে। এসকল হয়রানি কাস্টমস এর নজরদারীতে আসলে অক্টোবর মাসেই কাস্টমস এ জনবল বাড়িয়ে  কড়া নজরদারিতে   অনেকাংশেই কমে এসেছে যাত্রী হয়রানি। 

পাসপোর্ট যাত্রী দের ব্যাগেজ সুবিধা সহ সুশৃঙ্খল ভাবে যাতায়াত করে খুশি পাসপোর্ট যাত্রীরা। 

 যাত্রীদের হয়রানি কমাতে ব্যাগেজ স্ক্যানের স্ক্যানিং মেশিনের  দু পাশেই বাড়তি নজর দারি রাখতে আনসার সদস্য ও কাস্টমস এর সদস্যদের  দ্বায়িত্ব দেওয়া হয়েছে । ফলে যাত্রীদের মালামাল চুরি হওয়া অনেকটা কমেছে। এছাড়াও শুল্ক গোয়েন্দা সদস্যদের কেও কড়া নজরদারি রাখতে দেখা যায়। 

পাসপোর্ট যাত্রী শাকিল আহ্লেমেদ বলেন , আমার মেডিক্যাল ভিসায় আমি আমার মা এর চিকিৎসার জন্যে ভারতে গিয়েছিলাম।আর আমার পরিবারের ব্যবহারের জন্যে কিছু কেনা কাটা করেছিলাম।আমার অসুস্থ  মাকে নিয়ে খুব  ভালভাবে কাস্টমস ইমিগ্রেশন করে দেশে এসেছি। 

কাস্টমস সুপার মোকলেসুর রহমান বলেন, কাস্টমস এর নামে  অনেক অভিযোগ শুনেছি।সেগুলো নির্মূল করতে আমি সর্বদা সহকর্মীদের নিয়ে   প্রস্তুত আছি ।আমি  এখানে  থাকাকালিন  আর  কোন প্রকার অনিয়ম আর অভিযোগ যাতে  না আসে সেদিকে আমি সর্বদা  দৃষ্টি দেওয়ার চেস্টা করে যাব ।অনেক সময় দেখা যায় যাত্রীরা অবৈধ মালামাল বহন করে, সেগুলো ভালোভাবে পর্যবেক্ষণের জন্যে  আমাদের সব সদস্য দের কে নির্দেশ দেওয়া হয়েছে ।

জি এম আশরাফ 

বেনাপোল,যশোর 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ