Hot Posts

10/recent/ticker-posts

এপিবিন এর বিশেষ নজরদারি তে স্বস্তি ফিরেছে বেনাপোল চেকপোস্টে


 

বেনাপোল প্রতিনিধিঃ 

বেনাপোলে আর্মড  পুলিশ ব্যাটলিয়নের  বিশেষ নজরদারিতে অবশেষে  স্বস্তি ফিরেছে চেকপোস্ট ইমিগ্রেশনে। 

সরেজমিনে তথ্য অনুসন্ধানে জানা যায়, দেশের সর্ববৃহৎ স্থল বন্দর বেনাপোল প্যাসেঞ্জার টার্মিনাল  দিয়ে প্রতিদিন হাজার হাজার পাসপোর্ট যাত্রী ভারত বাংলাদেশ যাতায়াত করে থাকে। যাত্রীদের লম্বা লাইন দেখা যায় ভোর ৪ টা থেকে।

এসময় কিছু দালাল চক্রদের ফাঁদে পড়ে অনেকেই ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়াও লম্বা লাইনের আগে  যাওয়ার জন্যে অনেক দালাল চক্র যাত্রীদের কে হয়রানী করে আসছিল। এসকল হয়রানি বেনাপোল স্থল বন্দর কর্তৃপক্ষ ও   আর্মড পুলিশ ব্যাটলিয়নের নজরে পড়লে, আর্মড পুলিশ এর ওসি সঞ্জিব ও এস আই আব্দুল মান্নান এর নেতৃত্বে চেকপোস্ট এলাকায়  যাত্রী সেবার মান অক্ষুন্ন রাখতে সর্বদা  নজরদারি রাখছেন। পাশাপাশি কাজ করে চলেছে বেসরকারি সিকিউরিটি আনসার ও পিমার সদস্য রা।  

বাংলাদেশি পাসপোর্ট যাত্রী হামিদ সরদার বলেন, কাগজ পত্রের কাজ শেষ হয়ে গেছে এখন শুধু ওপারে ঢোকার অপেক্ষা। দালাল বা প্রতারক চক্রের কারণে আমরা এতদিন যে ভাবে হয়রানির শিকার হয়েছি, এখন কোন সমস্যা দেখছি না। এ বিষয়ে পুলিশের প্রতি আমরা অনেক খুশি।

ভারতীয় পাসপোর্ট যাত্রী শ্রী পরিতোষ সরকার বলেন, আজ কোন ঝামেলা চোখে পড়েনি। আর্মড পুলিশ এর সদস্য রা   যেভাবে কাজ করছে সেটা সত্যিই প্রশংসনীয়। মানুষ এখন নির্বিঘ্নে যাতায়াত করতে পারছে।

 বন্দর  ইনচার্জ মোঃ নাহিদ হাসান   কেও  সকালে প্যাসেঞ্জার টার্মিনাল এলাকায় যাত্রীদের সেবার লক্ষ্যে দিক নির্দেশনা দিতে  দেখা যায়।

আর্মড পুলিশ ব্যাটলিয়নের ওসি সঞ্জিব জানান, প্যাসেঞ্জার টার্মিনাল এলাকায় কোন প্রকার যাত্রী হয়রানি যেন না হয় সে দিকে আমরা সব সময় নজর রাখছি এবং যাত্রীদের সেবার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। পাশাপাশি আনসার সদস্য রাও আমাদের কে সহযোগিতা করছে। পূর্বে শুনেছি প্যাসেঞ্জার টার্মিনালে কিছু দালাল চক্র ও এখানকার অসাধু কিছু সদস্যের  সখ্যতায় এখানে দীর্ঘ লাইনের আগে যাত্রী পারাপার হত এখন  সেটা অনেকাংশেই কমেছে। 

রাজু আহমেদ 

বেনাপোল,যশোর 






একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ