Hot Posts

10/recent/ticker-posts

জম্মাষ্টমী উপলক্ষে বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ





বেনাপোল প্রতিনিধি : 

সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব জম্মাষ্টমীর (ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ) দু‘দেশের ছুটির কারনে বুধবার (৬ সেপ্টেম্বর) দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানির পাশাপাশি কাস্টমস ও বন্দরের কার্যক্রম বন্ধ রয়েছে। তবে দুই দেশের মধ্যে পাসপোর্টযাত্রী পারাপার স্বাভাবিক আছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে এ বন্দরে।


বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান। তিনি জানান, বুধবার দুই দেশে জম্মাষ্টমীর সরকারি ছুটি থাকায় পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে কোন আমদানি-রপ্তানি হবে না। বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।


বেনাপোল চেকপোস্ট ইমিগেস্খশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও যাত্রীরা স্বাভাবিক নিয়মে যাতায়াত করছেন। 


বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, বাংলাদেশ ও ভারতে জম্মাষ্টমী উপলক্ষে সরকারি ছুটি থাকায় বুধবার আমদানি-রপ্তানি বন্ধ আছে। বৃহস্পতিবার সকাল থেকে ফের স্বাভাবিক বাণিজ্য শুরু হবে। তবে ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা খালি ট্রাক ফেরত যাওয়ার জন্য চেকপোস্ট কার্গো শাখা খোলা আছে। সেই সাথে দু‘দেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।

রাজু আহমেদ

বেনাপোল,যশোর 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ