Hot Posts

10/recent/ticker-posts

বেনাপোল কাস্টমস কর্মকর্তা ইব্রাহিম খলিল এর বিরুদ্ধে যাত্রী হয়রানি সহ মালামাল ডি এম করা ছাড়াই কেড়ে নেওয়ার অভিযোগ ।





বেনাপোল প্রতিনিধিঃ 

ভারত ফেরত পাসপোর্ট যাত্রী দের  মালামাল  ডি এম করা ছাড়াই কেড়ে নিচ্ছে এমন অভিযোগ উঠেছে বেনাপোল কাস্টমস কর্মকর্তা ইব্রাহিম খলিল এর বিরুদ্ধে। 

গত ২১ মে ২০২৩ এ নতুন প্রজ্ঞাপনে কাস্টমস জানিয়েছে, বিদেশে অবস্থানের মেয়াদ নির্বিশেষে স্থল পথে আগত প্রত্যেক  বৈধ পাসপোর্ট  যাত্রি সর্বোচ্চ ৪০০ মার্কিন ডলারের মুল্যের ব্যাগেজ  সকল প্রকার শুল্ক ও কর  ব্যাতিরেকে  আমদানি করতে পারবে এবং  বছরে ৩ বার এই সুযোগ  পাবে। কিন্ত এই প্রজ্ঞাপন মানছেন না কাস্টমস কর্মকর্তা ইব্রাহিম খলিল। এছাড়াও অনেক পাসপোর্ট যাত্রীর কাছ থেকে মালামাল ছিনিয়ে নিয়ে কিছু মালামাল ডি এম করে বাকি মালামাল এর কোন হিসাব দেন না তিনি। 


অভয়নগর  থানার গুয়াখোলা এলাকার তানিয়া খাতুন ( পাসপোর্ট নং A01451660)  ৮ সেপ্টেম্বর ( শুক্রবার) ভারত থেকে ফেরার পথে   ১২ হাজার টাকা মুল্যের কিছু  মালামাল বাংলাদেশে আনার সময় বাংলাদেশ কাস্টমস এ আসলে ইব্রাহিম খলিল নামের কাস্টমস কর্মকর্তা তার কাছ থেকে ৫ পিস শাড়ী ও কিছু কসমেটিক্স    ছিনিয়ে নেয় । এর কিছুক্ষন পর শুধু  ৫ টি শাড়ীর   ডি এম এর স্লিপ সেই পাসপোর্ট যাত্রী কে প্রদান করে । বাকি মালামাল এর কথা জিজ্ঞেস করলে ইব্রাহিম খলিল কোন উত্তর দেননি  বলে তানিয়া খাতুন এর অভিযোগ। 

এছাড়াও  ইব্রাহিম খলিল  নিজ থানার অধিনে চাকরী করছেন সেজন্য  এইরুপ হয়রানি করতে দ্বিধাবোধ করছে না বলেও  অনেকের অভিযোগ। 

এইদিকে ইব্রাহিম খলিল এর এইরুপ যাত্রী  হয়রানির কারনে কমেছে পাসপোর্ট যাত্রীদের ভারতে গমন । সাথে হ্রাস পেতে পারে সরকারী রাজস্ব। 


রাজু আহমেদ 

বেনাপোল,যশোর 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ