Hot Posts

10/recent/ticker-posts

বেনাপোল বন্দরের দুর্নীতি ও অনিয়মের কারণে ভারতে রপ্তানি ট্রাকে পৃষ্ঠ হয়ে নিহত বেনাপোলের মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের ছাত্রী ।

 




বেনাপোল প্রতিনিধিঃ 

বেনাপোল বন্দরের  দুর্নীতি ও অনিয়মের কারণে ভারতে রপ্তানি ট্রাকে পৃষ্ঠ হয়ে নিহত হয়েছে  বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী আনিকা আক্তার । নিহত আনিকা আক্তার বেনাপোলের বড় আঁচড়া গ্রামের জাহাঙ্গীর হোসেন এর কন্যা । 

এই দুর্ঘটনার পর মরিয়ম  মেমোরিয়াল বালিকা বিদ্যালয় ও  বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের সকল  শিক্ষক ও   শিক্ষার্থী রা প্রধান সড়কটির উপর প্রতিবাদ ও সড়কে প্রাণঘাতি অব্যবস্থাপনার অবসান চেয়ে   মানব বন্ধন করে । 

সেখানে স্কুলের  সহকারী শিক্ষক রফিকুল   ইসলাম জানান,  আনিকা আক্তার স্কুল থেকে পড়া শেষ করে বাড়ী ফেরার পথে বড় আঁচড়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে ভারতীয় রপ্তানি ট্রাকের তিব্র যানযট থাকার কারণে রাস্তা পারাপারের সময় দ্রুতগামী একটি ট্রাক এসে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত হয়। আমরা এই তীব্র যানযটের প্রতিকার চাই। যাতে আমাদের কমলমতি শিক্ষার্থীরা নিরাপদে যাতায়াত করতে পারে সেজন্য স্কুলের সামনে স্পীড ব্রেকার বসানোর দাবী জানান।

প্রধান সহকারি  শিক্ষক ইনতাজুল  ইসলাম জানান,  বন্দরের  জায়গা সংকটের কারনে ভারতে  রপ্তানি মুখী ট্রাক  টার্মিনালটি  এখন ক্রেন ও ফর্কলিফট এর গ্যারেজ হিসেবে ব্যবহার করা হচ্ছে । যার ফলে বেনাপোলের প্রধান সড়ক টির ২ কিলোমিটার জায়গা জুড়ে  প্রতিনিয়ত   রাখা হচ্ছে শত শত ট্রাক । সে কারণেই স্কুল কলেজ পড়ুয়া ও এলাকার সাধারণ মানুষেরা জিবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হতে গেলে দুর্ঘটনার শিকার হচ্ছে ।

বেনাপোল বন্দরের রপ্তানি ট্রাকে পূর্বেও সড়ক দুর্ঘটনার  শিকার হয়ে নিহত  হয়েছে ভারত ও বাংলাদেশের অনেকেই।কিন্ত বন্দর কর্তৃপক্ষ এই ব্যাপারে কোনো  প্রকার  নজরদারী করছে না বলে অভিযোগ এলাকাবাসীর। 

দীর্ঘদিনের এই দুর্নীতি আর  অনিয়ম এর মধ্যদিয়ে বন্দরটি   চললেও বন্দর কর্তৃপক্ষের কোনো  মাথা ব্যাথা নেই । 

এই  দুর্ঘটনা টি  বেনাপোল বন্দরের প্রশাসনিক কর্মকর্তাদের প্রতি জনগণের অভিশাপ ও তীব্র আতঙ্ক প্রকাশ করছে । এই অশুভ ঘটনায় দুর্নীতি ও অনিয়মের প্রবৃদ্ধি বার্তা দেয়। 

রাজু আহমেদ

বেনাপোল,যশোর 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ