Hot Posts

10/recent/ticker-posts

যশোরের শার্শার গোল্ড এগ্রো ফুড অটো রাইস মিল চাউলের পরিবর্তে আমাদের কি খাওয়াচ্ছে ?








বেনাপোল প্রতিনিধিঃ 

দেশে অনেক দিন ধরেই শোনা যাচ্ছে বাজারে এসেছে প্লাস্টিকের চাউল ।শহরে,  গ্রামে ও বিভিন্ন অঞ্চলে এই চাউল এর প্রভাব দেখা যাচ্ছে ।এক ধরনের  গাছের শেকড় মেশিনের মাধ্যমে  গুড়ো করে সেগুলোর সাথে বিষাক্ত ক্যামিক্যাল মিশিয়ে তৈরি হচ্ছে বিশাক্ত চাউল। 

 বর্তমানে বাজারে প্লাস্টিকের চাল,ভেজাল ডিম বা বিষাক্ত খাবার বিক্রি হচ্ছে বলে অভিযোগ সাধারণ মানুষের।

বাজারে  চালের দাম বেড়ে যাওয়ায় ওই চাউল গুলো  বিক্রি হচ্ছে বলে অনেকের ধারণা। 

সম্প্রতি বেনাপোলের  ভাই ভাই খাদ্য ভান্ডার নামের একটি চাউলের দোকান থেকে বেনাপোল এর বড় আচড়া গ্রামের সাংবাদিক জি এম আশরাফ চাউল খরিদ করে। পরে সেটি বাড়ি এনে রান্নার সময় খেয়াল করেন চাউল গুলো সিদ্ধ হতে অনেক সময় নিচ্ছে। এতে করে তার মনে একটি সন্দেহ জাগলে তাৎক্ষণিক কিছু চাউল তিনি ভেজে পরিক্ষা করার সিদ্ধান্ত নেন। অতঃপর তিনি চাউল গুলো ভাজার উদ্দেশ্যে গরম  কড়াই তে রাখলে  সেই  চাউল গুলো ভাজা না হয়ে চুপসে যায়।তারপর ভাই ভাই খাদ্য ভান্ডারের স্বত্তাধিকারী পেরু ও সুশান্ত এর কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা বলে আমরা এই চাউল মেসার্স গোল্ড এগ্রো ফুড অটো রাইস মিল থেকে চাউল গুলো খরিদ করেছি। কিছু জানার থাকলে মিল মালিকের সাথে  আপনারা   কথা  বলেন ।


এ ব্যাপারে মিল মালিক সাইফুল এর কাছে জানতে চাইলে তিনি তার পরিচয় দিতে  দ্বিধা বোধ করেন। এবং বলেন   আমরা বাইরের এলাকা ও বিভিন্ন জায়গা থেকে ধান ক্রয় করে আমার মিলের দ্বারা চাউল করে বাজারজাত করে থাকি। 

এদিকে চাউল ক্রেতারা বলেন, সম্প্রতি বাজারে অধিক হারে প্লাস্টিক বা রাবারের চাউলের প্রভাব দেখা দিয়েছে । এই ধরনের চাউল বাজারের দোকান গুলোতে বিক্রি হলে এদেশের মানুষ বিভিন্ন  জটিল ও কঠিন রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে থাকবে । 

এই বিষয়ে সরকারের  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছে  ক্রেতাগণ।  

জি এম আশরাফ 

বেনাপোল,যশোর 

০৬/০৭/২০২৩ 

 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ