Hot Posts

10/recent/ticker-posts

দুর্নীতি আর অনিয়মে ছেয়ে গেছে বেনাপোল ইসলামী ব্যাংক



বেনাপোল প্রতিনিধিঃ 

ইসলামী ব্যাংক এর বেনাপোল শাখা দুর্নীতি আর অনিয়ম এর মধ্য দিয়ে চলছে এই ব্যাংক টি। 

জানা যায়, গত রবিবার সকালে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন এর মসজিদের মোয়াজ্জেম মোঃ শামীম হোসেন 

তার স্ত্রীর একটি চেক কাউন্টারে প্রদান করলে ব্যাংক এর ক্যাশিয়ার  তাকে বিভিন্ন প্রকার নিয়ম নীতিমালার  কথা বলে ব্যাংক ম্যানেজার এর কাছে পাঠায় ।

গ্রাহক শামীম হোসেন  ম্যানেজার কে চেক টি দেখানোর পরে ম্যানেজার সাহেব তাকে বলেন, আপনার স্ত্রীর চেক আপনি নিজে স্বাক্ষর করে এনেছেন। এটা গ্রহন যোগ্য নয়।

শামীম জানান,আমার স্ত্রী অসুস্থ অবস্থায় চেকটি লেখায় হয়তো হাতের লেখা একটু খারাপ হয়েছিল।তার চেক আমি স্বাক্ষর কেন করব ?

 আমি নিজেই  তার কাছ থেকেই স্বাক্ষর করে এনেছি ।

প্রতিনিয়ত এই ব্যাংকে এ ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন  অধিকাংশ  গ্রাহক।

 ভুক্তভোগী বেনাপোল বাবু মোটর'স এর স্বত্বাধিকারী বাবু জানায়, এই ব্যাংকে চেক নিয়ে গেলে তারা বিভিন্ন ত্রুটি বের করে গ্রাহক দের কে হয়রানি করে থাকে।   

বাবু আরও বলেন,এই ব্যাংক এ প্রতিদিন অবৈধ কোটি কোটি টাকা লেন দেন হয়ে থাকে কিন্ত যারা অবৈধ লেন দেন করে তাদের কোন বিষয়েই জবাব দিহিতা করতে হয় না । সেই সব লেন দেন কারীরা ব্যাংক ম্যানেজার ও ক্যাশিয়ার কে উৎকোচ দিয়ে থাকেন।   

আমি সেই কারনেই এই ব্যাংক থেকে আমার লেন-দেনের একাউন্ট টি বন্ধ করে দিয়েছি। 


অপর দিকে, শাখারীপোতা গ্রামের মোঃ আব্দুস ছাত্তার জানায়, ইসলামী ব্যাংক এ টাকা লেন দেন করতে গেলে ব্যাংক এর কর্মকর্তারা বিভিন্ন প্রকার অহেতুক দোষ-ত্রুটি খুজে বের করে তাকেও হয়রানি  করেছেন।


গ্রাহকদেরকে  হয়রানি ও ব্যাংকে  অবৈধ টাকা লেন দেনের বিষয়ে  বেনাপোল ইসলামী  ব্যাংকের  ম্যানেজার মোস্তফা মেহেদী হোসাইন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি কোনও স্বচ্ছ জবাব দেন নি। 

দেশের সুনাম ধন্য এই ব্যাংকটির কিছু  অসাধু  কর্মকর্তার কারণে ব্যাংকটির লেন দেন কমে গেছে ও গ্রাহকরা এই ব্যাংক টির উপর আস্থা হারাচ্ছে । 

রাজু আহমেদ 

বেনাপোল,যশোর 

১৬/০৫/২০২৩




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ