Hot Posts

10/recent/ticker-posts

ওএমএস’র চাল বিতরণ: শার্শা খাদ্য নিয়ন্ত্রকের “ডিলার কেন্দ্র” পরিদর্শণ



বেনাপোল প্রতিনিধিঃ 

যশোরের বেনাপোলে সরকার কর্তৃক পরিচালিত ভোক্তাদের স্বস্তি দিতে হতদরিদ্রদের জন্য স্বল্প মুল্যে খাদ্য শস্য, ওএমএস এর চাল বিক্রয় কেন্দ্রের চাল সঠিক ভাবে বিক্রি করা ও কোন রকম কারচুপি হচ্ছে কিনা, তা ডিলার কেন্দ্র ঘুরে পরিদর্শন করলেন শার্শা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন হোসেন খান।

ভোক্তাদের স্বস্তি দিতে হতদরিদ্রদের জন্য সরকার কর্তৃক নির্ধারিত “ডিলার কেন্দ্র” গুলোয় ওএমএস এর চাল সঠিক ভাবে বিক্রি করা ও কোন রকম কারচুপি হচ্ছে কিনা, তা তদারকি করতেই খাদ্য কর্মকর্তার এমন অভিযান।

এ সময় তিনি বেনাপোল পোর্টথানাধীন ছোট আঁচড়া মোড়ে জুলফিকার আলী মন্টু কর্তৃক পরিচালিত “ডিলার কেন্দ্র”, অত্র থানাধীন কাগজপুকুরে জুলফিকার আলী জুলু, দিঘিরপাড়ে আঃ মালেক ও বেনাপোল পৌরসভা কার্যালয়ের পাশে অবস্থিত মাহাতাব উদ্দিন এর “ডিলার কেন্দ্র” পরিদর্শণ করেন।



ডিলার জুলফিকার আলী মন্টু বলেন, সরকার নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে ওএমএস এর মাধ্যমে চাল বিক্রি শুরু করে। দেশের অন্যান্য স্থানের মত প্রতিদিন ২০০ জন নিম্ন আয়ের মানুষ ৩০ টাকা দরে জনপ্রতি ৫ কেজি করে চাল কিনতে পারবেন।
এই ৪ ডিলারের মাধ্যমে বেনাপোলে সপ্তাহে শুক্রবার ও শনিবার বাদে ৫ দিন এ কার্যক্রম চালু রয়েছে।

বেনাপোল সাদিপুর গ্রামের ভুক্তভোগী সাদিয়া খাতুন (শ্রমিক) বলেন, “চালের দাম ৩০ টাকা প্রতি কেজি পেয়ে আমরা খুশি, পরিবার নিয়ে এখন আমাদের আর বেশি চিন্তা করতে হয় না। এজন্য তিনি দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

শার্শা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন হোসেন খান বলেন, প্রতিটি কেন্দ্রে হতদরিদ্রদের মাঝে সুষ্ঠ ভাবে চাল বিক্রি হচ্ছে, এটা সরকারের একটা মহৎ উদ্যোগ, এই মহৎ উদ্যোগকে ত্রুটিপূর্ণ ভাবে সফল করতে হবে, চাল বিতরণে কোন ডিলার যেন কোনভাবে কারচুপি করতে না পারে সেজন্য তিনি চাল বিক্রয় কেন্দ্র গুলো নিয়মিত পরিদর্শন করছেন বলে জানান।

রাজু আহমেদ 

বেনাপোল,যশোর 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ