Hot Posts

10/recent/ticker-posts

সারা বিশ্বের ন্যায় বেনাপোলেও পালিত হলো আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২৩

 বেনাপোল প্রতিনিধি :

সারা বিশ্বের ১৮৩টি দেশের সাথে ‘ভবিষ্যত প্রজন্মের লালন: কাস্টমসে জ্ঞান চর্চা ও উত্তম পেশাদারিত্বের বিকাশ’ এই শ্লোগান নিয়ে আজ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে বেনাপোল কাস্টম হাউজ অডিটোরিয়ামে ঢিলে ঢালার মধ্যদিয়ে পালিত হলো কাস্টমস দিবস-২০২৩।। এবার অভ্যন্তরীনভাবে সেমিনার ও আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক কাস্টম দিবস পালন করা হয়েছে।

যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার ও যশোর-বেনাপোল কাস্টমস দিবস উদযাপন আঞ্চলিক কমিটির আহবায়ক মোঃ মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপীলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট এস এম হুমায়ূন কবীর। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বেনাপোল কাস্টমস কমিশনার জনাব মোঃ আবদুল হাকিম, যুগ্ন কমিশনার মোঃ শাফায়েত হোসেন, বেনাপোল বন্দরের উপপরিচালক আবদুল জলিল ও সি এন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি জনাব আলহাজ¦ শামছুর রহমান। অনুষ্ঠানে কাস্টম হাউজের কর্মকর্তা-কর্মচারী ও সি এন্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি এবারের প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্ব আরোপ করেন। তিনি বাণিজ্যকে সহজতর করা, পণ্য খালাস দ্রæতকরণ ও রফতানি কার্যক্রম ত্বরান্বিতকরণে সক্রিয় থাকতে হবে। এ ক্ষেত্রে বৈধ রাজস্ব আদায় নিশ্চিত করতে হবে। জ্ঞান ভাগাভাগির মাধ্যমে দক্ষতা বৃদ্ধি ও পেশাগত উৎকর্ষ সাধনের মাধ্যমে বাংলাদেশ কাস্টমসকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার কথা ব্যক্ত করেন। 

অনুষ্ঠানের বিশেষ অতিথি জনাব মোঃ আবদুল হাকিম বলেন যে, বেনাপোল কাস্টম হাউসের সকল কর্মকর্তা ও সকল অংশীজনের আন্তরিক প্রচেষ্টার কারণে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে এগিয়ে যাচ্ছে বেনাপোল কাস্টম হাউস। দ্রæততর সময়ের মধ্যে যথাযথ রাজস্ব আদায় করে পণ্য খালাসে তাৎক্ষণিক সেবা প্রদান করতে সকল কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। 



জি এম আশরাফ

বেনাপোল,যশোর 

২৬/০১/২০২৩


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ