Hot Posts

10/recent/ticker-posts

বেনাপোল চেকপোস্ট থেকে ১ লাখ ৭০ হাজার মার্কিন ডলার সহ ২ পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বেনাপোল কাস্টমস গোয়েন্দা

 বেনাপোল প্রতিনিধি :

ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় এক লাখ ৭০ হাজার মার্কিন ডলারসহ দুই পাসপোর্টযাত্রীকে আটক করেছে বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সদস্যরা। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে বেনাপোল চেকপোষ্ট কাস্টমসের তল্লাশি কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়। 

আটককৃতরা হলো মুন্সিগঞ্জ জেলার কমলাঘাট এলাকার  সাগর হোসেন (৪০) যার (পাসপোর্ট নং এ- ০২৯৯০৭৪৮) ও একই জেলার পাঁচগাঁও গ্রামের জসিম ঢালি (৪২) যার (পাসপোর্ট নং এ-০২৯০৮২৪৮)।

বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী বলেন, গোপন সংবাদ এর ভিত্তিতে জানা যায় ভারত থেকে দুই জন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী ভারত থেকে বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে কাস্টমস এলাকা দিয়ে বাংলাদেশে আসছে। এ খবরে চেকপোষ্ট কাস্টমস এলাকা নজরদারিতে রাখা হয়। ভারত থেকে বিকেলের দিকে ওই দুই জন বাংলাদেশী পাসপোর্টযাত্রী কাস্টমস তল্লাশি কেন্দ্র পার হয়ে গ্রীন চ্যানেল অতিক্রম করলে তাদের গতিরোধ করা হয়। তাদের কাছে প্রথমিক ভাবে জিজ্ঞাসাবাদে তাদের কাছে কোন বৈদেশিক মুদ্রা নেই বলে অস্বীকার করেন। এরপর তাদের চ্যালেঞ্জ করে ল্যাগেজ ও দেহ তল্লাশি করলে ল্যাগেজে বিশেষ ভাবে রাখা এক লাখ ৭০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়। যার পরিমান বাংলাদেশি টাকায় এক কোটি ৮০ হাজার টাকা। আটক দুইজনকে মুদ্রা পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা

জি এম আশরাফ

বেনাপোল,যশোর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ